সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Orio-cheese-cake.jpg

সাঈদা'স অরিও চিজকেক (নো বেক)

চিজ কেকের ৫ ইঞ্চি মোল্ডে বাটার ব্রাশ করে সেই মিশ্রণটি ঢেলে আলতো করে চেপে সেট করে দিয়ে ৩০ মিনিট ফ্রিজে রাখতে হবে।

এই খাবারটি তৈরি করার জন্য কোন অভেনের প্রয়োজন নেই। মাত্র কয়েকটি উপাদানের সাহায্যে খুব কম সময়ে বানাতে পারবেন মজাদার এই খাবারটি।

উপকরণ:

  • ক্রিম চিজ: ১০০গ্রাম
  • কনড্যান্স মিল্ক: ১০০মিলি
  • মেরি বিস্কিট: ১০/১২ পিস
  • বাটার: ২/৩ টেবিল চামচ
  • অরিও বিস্কিট:৭ পিস

প্রনালি:
মাইক্রোওভেনে বাটার ৮/১০ সেকেন্ড রেখে গলিয়ে নিতে হবে। মেরি বিস্কিট গুলো গ্রাইন্ডার বা ফুড প্রসেসরে আধা ভাঙ্গা করে গুঁড়ো করে (চাইলে হাতেও গুঁড়ো করা যায়) বাটারের সাথে ভাল করে মিশাতে হবে।

চিজ কেকের ৫ ইঞ্চি মোল্ডে বাটার ব্রাশ করে সেই মিশ্রণটি ঢেলে আলতো করে চেপে সেট করে দিয়ে ৩০ মিনিট ফ্রিজে রাখতে হবে।

রুম টেম্পারেচারে ক্রিম চিজ নিয়ে বিটারে ফ্লাপি হওয়া পর্যন্ত বিটকরতে হবে। কনড্যান্স মিল্ক দিয়ে আরও একটু সময় বিট করে তার মাঝে ৩/৪টি অরিও বিস্কিট ভেঙ্গে মিশিয়ে মোল্ডে রাখা বিস্কিটের মিশ্রণটির উপর ঢালতে হবে।

তারপর উপরে অরিও বিস্কিট দিয়ে সাজিয়ে ফ্রিজে রেখে ১ ঘণ্টা পর বের করে কেকটা মোল্ড থেকে বের করে সার্ভিং ডিসে সাজিয়ে পরিবেশন মজাদার অরিও চিজ কেক।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

mery, Orio, biscuit, cheese, cake, sweet